• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ অভয়নগরে দুদক কর্তৃক সততা স্টোরের অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ আশুলিয়া টু চান্দুরা চৌরাস্তা যানজটের দুর্ভোগ,,,  অভয়নগরে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানকে সংবর্ধনা যশোর গোয়েন্দা শাখা (ডিবি)অভিযান চালিয়ে ৪ বোতল বিদেশী মদ উদ্ধার সহ আটক -১ অভয়নগরে পায়রাহাট ইউনাইটেড কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান স্বীকৃতি অর্জনে আনন্দ শোভাযাত্রা নড়াইলের ইউপি চেয়ারম্যান  মোস্তফা কামাল’কে গুলি করে হত্যাকান্ডের ঘটনায় আটক -৪ সুষ্ঠ ভোটে ডিজিটাল পদ্ধতি দরকার আশুলিয়ায় ২৪ ঘণ্টায় ছয় জনের মরদেহ উদ্ধার ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন মামুনুল হক যুক্তরাষ্ট্র সিরিজ খেলা হচ্ছে না তাসকিনের, বিকল্প ভাবনায় হাসান দুই সিনেমা নিয়ে ফিরছেন আফরান নিশো যে সিনেমার জন্য পরিচালককে বাড়ি বিক্রি করতে হয়, সেই ছবির শুটিংয়ে যা করেছিলেন শাবনূর এ নিয়ে মিমির সংসার সন্তানের অভিভাবকত্ব নেওয়ার গল্প বললেন পরীমনি ‘ফাটাকেষ্ট’ মিঠুনকে ছেড়ে চলে যায় মেয়েটি

একুশের আলপনায় সেজেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

বিশেষ প্রতিনিধিঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস সাজানো হয়েছে একুশের আলপনায়। রঙিন আলোকসজ্জায় সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয় ভবনগুলো। রাতের অন্ধকারকে দূর করে এ সকল লাল-নীল-সবুজ বাতির আলোয় জ্বলজ্বল করছে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের চারপাশ।

আজ রবিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা ১মিনিট পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছয়টি সাংস্কৃতিক সংগঠন ‘চেতনায় একুশ’ শিরোনামে একুশের প্রথম প্রহর উদযাপন করবে। আবৃত্তি সংসদের সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রালি এ অনুষ্ঠান করছে।অংশগ্রহণকারী সংগঠনসমূহ হল- জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাইম সোসাইটি, উদীচী শিল্পগোষ্ঠী, জবি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমি (জবিরঙ্গ),মুক্তমঞ্চ পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক, প্রধান আলোচক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিশেষ অতিথি হিসেবে থাকবেন মুহাম্মদ কামরুল ইসলাম জুয়েল, ব্যবস্থাপনা উপদেষ্টা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এবং সভাপতিত্ব করবেন অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, আহবায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য ও সাংস্কৃতিক স্ট্যান্ডিং কমিটি।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ভুঁইয়া বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র সব সময়ই অমর একুশে উদযাপন করে আসছে। এবার বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক ছয়টি সংগঠন নিয়ে সমন্বিত ভাবে অমর একুশে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। তার অংশ হিসাবে বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সদস্যরা আলপনার তুলিতে বিশ্ববিদ্যালয়কে সাজিয়ে তুলেছে। তাছাড়া একুশের প্রথম প্রহর উদযাপনে সাংস্কৃতিক কেন্দ্রের সদস্যরা অংশগ্রহণ করে একুশের ভাষা শহীদের স্মরণ করবে।অনুষ্ঠানের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক আনন্যামা নাসুহা নুহিন বলেন, যে শহীদদের ত্যাগের বিনিময়ে আমাদের এই বাংলা ভাষা তাদের স্মরণ ও সম্মান করতে প্রতিবছরই আমরা একুশের অনুষ্ঠান করে থাকি। এবার ছয়টি সংগঠনের একসাথে অনুষ্ঠান হচ্ছে। এবার আশা করি স্বশরীরে সবাই সুন্দর ভাবে অংশ নিতে এবং উপভোগ করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.